শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র আরিফের নেতৃেত্ব সিসিকের পুস্পস্তবক অর্পণ

প্রকাশিত: ৪:৫২ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২১

শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র আরিফের নেতৃেত্ব সিসিকের পুস্পস্তবক অর্পণ

কৃষি নিউজ বিডি

দিনব্যাপি নানা কর্মসূচীর মধ্যদিয়ে সিলেট সিটি কর্পোরেশনে মুজিবর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১-এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

দিবস উপলক্ষে (২৬ মার্চ ২০২১) শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন প্রঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৬ টায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কাউন্সলর, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে সকাল সাড়ে ৬ টায় নগর ভবন প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিসিক মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজম খান, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর রাশেদ আহদম, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, সংরক্ষিত কাউন্সিলর সালমা সুলতানা এডভোকেট, সিসিকের নির্বাহী কর্মকর্তা ও যুগ্মসচিব বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা বিজন কুমার সিংহ, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, এসেসর চন্দন দাশ, হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনছুফ, শিক্ষা কর্মকর্তা নেহার রঞ্জন পুরকায়স্থ, মেয়রের সহকারী একান্ত সচিব মো. সোহেল, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।

দিবসের কার্যক্রমের রয়েছে বাদ আছর নগরের মসজিদে মসজিদে বিশেষ দোয়া এবং সুবিধাজনক সময়ে নগরের সকল মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠন।

বিকেল ৫ টায় নগরের আব্দুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হবে।

সন্ধ্যা ৭টায় সেখানে আতশবাজি প্রদর্শন করা হবে। সাড়ে ৭ টায় মুজিবর্ষ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন কতৃক নির্মিত সিলেটে বঙ্গবন্ধু শীর্ষক তথ্যচিত্র “আমরার মুজিব’ প্রদর্শণ করা হবে।

পরে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পিদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অংশগ্রহণের আহবান জানিয়েছেন সিসিক কতৃপক্ষ।