কক্সবাজারে বিমানে গেলেন সিলেটের ৬৭ যাত্রী

প্রকাশিত: ৫:১১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

কক্সবাজারে বিমানে গেলেন সিলেটের ৬৭ যাত্রী

স্টাফ রিপোর্টার: আধ্যাত্মিক নগরী সিলেটের সাথে পর্যটন নগরী কক্সবাজারের সরাসরি বিমান চলাচল আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা ৫০ মিনিটে ড্যাশ-৮ বিমানটি সিলেট থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। উদ্বোধনী ফ্লাইটের যাত্রী ছিলেন ৬৭ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-এর ভারপ্রাপ্ত জেলা ব্যবস্থাপক এনায়েত হোসেন জানান, বুকড হওয়া ৬৮টি সিটের মধ্যে ৬৭ জন যাত্রী কক্সবাজার গেছেন। করোনা মহামারির কারণে ফ্লাইটে উদ্বোধন উপলক্ষে কোন আনুষ্ঠানিকতা রাখা হয়নি। এ ফ্লাইট চালু হওয়ার মধ্য দিয়ে সিলেটের মানুষের দীর্ঘদিনের একটি চাহিদা পূরণ হয়েছে। বর্তমানে এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চলাচল করলেও যাত্রী চাহিদা বিবেচনায় পরবর্তীতে ফ্লাইটের সংখ্যা বাড়ানো হতে পারে। এ ব্যাপারে তিনি সবার সহযোগিতা কামনা করেন।
সিলেট ওসমানী বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, নতুন রুটে ফ্লাইট চালু উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় ওসমানী বিমানবন্দরে সংক্ষিপ্ত মোনাজাতের আয়োজন করা হয়। মোনাজাতের পর ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ফ্লাইটের উদ্বোধন করা হয়। এ সময় বিমান ও সিভিল এভিয়েশনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বেশ কয়েকজন ট্রাভেলস ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রী চাহিদা ও অভ্যন্তরীণ পর্যটন বিকাশের কথা বিবেচনায় বিমান সিলেট-কক্সবাজার রুটে ফ্লাইট চালুর উদ্যোগ গ্রহণ করেছে। এর ফলে পর্যটন এলাকা সিলেট ও কক্সবাজারের মধ্যে পর্যটনের দ্রুত বিকাশ ও বাণিজ্যিক উন্নয়নের সেতুবন্ধন তৈরি হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তাহে প্রতি মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিটে ও বৃহস্পতিবার বেলা ১১টা ৫০ মিনিটে সিলেট হতে কক্সবাজারের উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে। এছাড়া, রোববার দুপুর ১২টা ৫ মিনিটে এবং মঙ্গলবার দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজার থেকে সিলেটের উদ্দেশে একটি করে ফ্লাইট আসবে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রোমোকোড ওঘচজঙ১৫ ব্যবহার করে যাত্রী সাধারণ ১৫ শতাংশ ছাড়ে সিলেট-কক্সবাজার রুট বিমানের টিকেট ক্রয় করতে পারবেন। বিমানের সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমান মোবাইল অ্যাপ ও অনলাইনে বিমানের সব রুটের টিকেট ক্রয় করা যাবে।

শেয়ার করুন