জৈন্তাপুরে পৃথক অনুষ্ঠানে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ সীমান্তে চোরাচালান রোধে সোচ্চার হোন

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

জৈন্তাপুরে পৃথক অনুষ্ঠানে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ সীমান্তে চোরাচালান রোধে সোচ্চার হোন

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের অসহায় ও গরীব মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, করোনার কারণে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ত্রুান্তিকাল অতিক্রম করলেও দেশের গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন স্থবির হয়নি। সার্বিক উন্নয়ন কাজ বাস্তবায়নে সরকার অগ্রণী ভূমিকা রাখছে।
মন্ত্রী গতকাল বুধবার জৈন্তাপুর উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।
তিনি জৈন্তাপুর সীমান্ত জুড়ে চোরাচালান ব্যবসা নিয়ে কঠোর সমালোচনা করে বলেন, আমার দেশের পণ্য কেন ভারতে পাচার করা হবে। আমরা দেশের মানুষের চাহিদা পূরণে কাজ করছি। মটরশুটিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিদেশ থেকে আমদানী করে ভর্তুকি দিয়ে বাজারজাত করছি। চোরাচালান রোধে পুলিশসহ সীমান্তরক্ষীকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।
তিনি করোনা মোকাবেলায় মাস্ক পরিধান করে চলাফেরার আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়েই এলাকায় এসেছি। উন্নয়নমূলক কাজ সঠিকভাবে বাস্তবায়নে অগ্রগতি আরো বাড়াতে হবে। এ ক্ষেত্রে সরকারি কর্মকর্তাদের আরও আন্তরিকভাবে কাজ করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ফারুক আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. বশির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. লিয়াকত আলী, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমিনুল হক সরকার। উপস্থিত ছিলেন জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসীন আলী, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের (ভারপ্রাপ্ত) কমান্ডার হাজী আনোয়ার হোসেন, গোয়াইনঘাট সরকারী কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিপেন্দ্র কুমার দে, এটিএম বদরুল ইসলাম, জৈন্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশীদ, উপজেলা প্রকৌশলী রমেন্দ্র হোম চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার সোলায়মান হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সালাউদ্দিন, নিজপাট ইউনিয়নের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো. ইয়াহিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী, নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল, চিকনাগুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত চৌধুরী, সাধারণ সম্পাদক রহমত আলী, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল হোসেন, যুবলীগ নেতা মাসুদ আহমদ প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদ ও উপজেলা যুগ্ম-আহবায়ক মো. কুতুব উদ্দিন।
মন্ত্রী এলজিইডি ও ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আওতায় উপজেলার রাস্তা-ব্রিজ, বসতঘরসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রাতে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মরহুম ফয়েজ আহমদ বাবরের বাড়িতে যান এবং মরহুমের কবর জিয়ারত করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারমান কামাল আহমদসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।