সিলেটের দুই ল্যাবে আজ ১৪৪ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

সিলেটের দুই ল্যাবে আজ ১৪৪ জনের করোনা শনাক্ত

কৃষি নিউজ বিডি ডেস্ক :: গত ২৪ ঘন্টায় চার চিকিৎসকসহ সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে আজ আরও ১৪৪ জনের দেহে প্রাণঘাতি করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার (১২ আগস্ট) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭০ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে মৌলভীবাজার জেলার ৬১ জন, সুনামগঞ্জের একজন এবং সিলেট জেলার ৮ জন। শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রকাশ নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে আজ ২৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ২১ জন, সুনামগঞ্জের ২৩ জন এবং হবিগঞ্জ জেলার ৩০ রয়েছেন।

এনিয়ে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৮১৪ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৬৯৬ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩২৬ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ১৫৫ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১৫ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারে ১৪ জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৪ হাজার ২৭৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৪৭ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৭১ জন, হবিগঞ্জে ৮৬৬ এবং মৌলভীবাজার জেলায় ৬৯৫ জন।

করোনা আক্রান্ত ১৪৯ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬৮ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজারে ২০ জন।