যারা কৃষকের পাশে দাঁড়িয়েছেন তাদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২০

যারা কৃষকের পাশে দাঁড়িয়েছেন তাদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্কঃ

করোনা সংকটকালীন যারা কৃষকের পাশে দাঁড়িয়েছে তাদের ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমাদের কৃষির যে অগ্রগতি এটা ধরে রাখতে হবে। আমাদের মানুষের আর যাই হোক তাদের খাদ্যের অভাবটা যেন না হয়। খাবারের ব্যবস্থাটা যদি আমরা ঘরে রাখতে পারি। তাহলে অন্য কোনো দিকে খুব একটা সমস্যা হবে না। আমরা কাটিয়ে উঠতে পারবো। এজন্য নগদ অর্থ সহায়তা, কৃষকদের সার, উন্নতমানের বীজসহ অন্য কৃষি উপকরণ দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৩ হাজার ৭৫ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্প অনুমোদনের সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেরেবাংলা নগরস্থ পরিকল্পনা কমিশনের এনইসি মিলনায়তনে অনুষ্ঠিত একনেক সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সভায় সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খাদ্য উৎপাদন, বিশেষ করে ধান কাটার ব্যাপারে আমাদের সংগঠনের প্রতিটি সহযোগী সংগঠন, আমাদের ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, আওয়ামী লীগ প্রতিটি নেতাকর্মী তারাও কিন্তু মাঠে নেমে গেছে। নিজের হাতে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছে। এই কাজ করতে যেয়ে আমাদের অনেকে কিন্তু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অনেকে মৃত্যুবরণও করেছে। যারা মৃত্যুবরণ করেছে তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

উল্লেখ্য, কৃষি মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতর ও সংস্থার ২৬০ জন কর্মকর্তা-কর্মচারী এখন পর্যন্ত কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৫ জন। চিকিৎসাধীন ও আইসোলেশনে রয়েছেন ১১৬ জন কর্মকর্তা-কর্মচারী। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩৯ জন। গতকাল সোমবার কৃষি মন্ত্রণালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সুত্রঃ বনিক বার্তা

নিউজ টি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন…